শ্রাবণের শেষ সোমবারে শিবের মাথায় জল ঢালছেন পূণ্যার্থীরা

 শ্রাবণ মাসের শেষ সোমবার মহাদেবের জন্মমাসে জন্মবারে ভিড় জমেছে মন্দিরগুলোতে



 কুশল দাশগুপ্ত: আজ শ্রাবণ মাসের শেষ সোমবার, তাই দেশের প্রতিটি মন্দিরে শিবের আরাধনা করতে মানুষের দল নেমেছে। এই মাসে চারটি সোমবার থাকায় এটি শ্রাবণ মাসের শেষ সোমবার। তাই আজ সকাল থেকেই শিবের আরাধনা করতে মন্দিরে ভিড় জমে যায় ভক্তদের। কলকাতা থেকে শিলিগুড়ির , হিমাচল থেকে পন্ডিচেরী , তারকেশ্বর থেকে কলকাতার ভূতনাথ মন্দির , সব জায়গার  এক‌ই ছবি।

 পাড়া গুলিতে যেখানে যেখানে শিবের মন্দির আছে সেখানেই ভিড় জমে যায়  ভক্তদের। বেল বেল পাতা এবং ফুল নিয়ে আজ সকাল বেলায় মন্দিরে ভিড় করেন পুরুষ মানুষেরাও। দেবাদিদে মহাদেবের আলোচনা করলে নিজের সমস্ত ইচ্ছে এবং মনস্কামনা পূরণ হয় বলে বিশ্বাস আছে  ভক্তদের। কথিত আছে  শিবের মাথায় জল দিয়ে ভক্তি ভরে আজ যদি শিবের নিজের ইচ্ছের কথা জানানো যায়, তবে ভগবান শিব তার সমস্ত ইচ্ছা পূরণ করেন।

প্রসঙ্গত, শ্রাবণ মাস হল মহেশ্বরের জন্মমাস।



এদিন শিলিগুড়ির আনন্দময়ী কালীবাড়িতে দেখা গেল শিবের মাথায় জল ঢালতে ভক্তদের ভিড়। শ্রাবণ মাসের শেষ সোমবারে ভালোই ভক্তদের জমায়েত হয়েছে মন্দিরে। এই বিষয়ে সংলগ্ন মন্দির কমিটির এক সদস্য জানান সকাল থেকে অন্তত ৬০০ ভক্ত এসেছেন। ভক্তরা মোমবাতি ধূপকাঠি জ্বালিয়ে , দুধ গঙ্গা জল ঘি মহাদেবের মাথায় নিবেদন করছেন।

মন্তব্যসমূহ