পুরুলিয়ায় একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন মমতার

 লোকসভা নির্বাচনের আগে পুরুলিয়ায়  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়



বিশেষ সংবাদদাতা, পুরুলিয়াঃ লোকসভা নির্বাচনের আগে পুরুলিয়ায় মঙ্গলবার প্রশাসনিক সভা সারলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পুরুলিয়ার শিমুলিয়ার ব্যাটারি ময়দানে অনুষ্ঠিত হওয়া এই সভা থেকে এদিন তিনি একগুচ্ছ প্রকল্পের সূচনা ও কাজের শিলান্যাস করেন।এদিন পুরুলিয়ার সভা থেকে মোট ৪৩০ টি প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। যার প্রকল্প ব্যয় ৩৬২.৩০ কোটি টাকা। এই মঞ্চ থেকেই মোট ২৮১ টি প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। যার মোট প্রকল্প ব্যয় ৩৯৯৯.৬২ কোটি টাকা। উল্লেখযোগ্য, প্রকল্পের মধ্যে পানাগড় ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও শ্যাম স্টিলের রঘুনাথপুরের জঙ্গলসুন্দরী কর্মনগরীর কারখানা উল্লেখযোগ্য।

অন্যদিকে বিজেপিকে নিশানা করে মমতা বলেন, "নির্বাচনের সময় এসে আবার ভাঁওতা দিয়ে যাবে। বলবে, উজ্জ্বলা দিয়ে যাচ্ছি, তার পর আর থাকে না। নির্বাচনের আগে এসে ১৫ লক্ষ টাকা করে দেবে বলেছিল। কোথায় গেল সেই ১৫ লক্ষ টাকা? বিজেপি-র কথা শুনবেন না। ওদের বন্ধু সিপিএম, বাংলায় কংগ্রেসও। বড় বড় কথা বলে শুধু। কাজ করে না। আমি কথা দিলে, কথা রাখি।" কেন্দ্রকে তুলোধোনা করার পাশাপাশি দলকেও লোকসভা ভোটের আগে বড় সতর্কবাণী দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো বলেন, “আমি সবাইকে বলব তৃণমূলের পঞ্চায়েত, জেলা পরিষদের সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আমার সঙ্গে যারা দল করবেন যারা এই কথাটা বিশ্বাস করবেন, তৃণমূল কংগ্রেস করলে মানুষকে বঞ্চনা করা যাবে না। এটাই আমার শেষ কথা।”


মমতা এদিন অভিযোগ করেন, এক দল লোক শুধু মিথ্যে কথা বলে বেড়ায়, কোনও কাজ করে না। তাঁদের কাজ আছে, তাই এ সবের সময় নেই। মমতা আরও বলেন, "আমি মিথ্যে বলা, ভাঁওতা দেওয়াকে ঘৃণা করি। নির্বাচনের আগে বিনামূল্যে রেশন, স্মার্ট কার্ড, লক্ষ্মীর ভাণ্ডার বলেছিলাম, করে দিয়েছি। কারও মুখ চেয়ে তাকিয়ে থাকতে হবে না আপনাদের। একটু সময় দিন, টাকা জোগাড় করে ধাপে ধাপে সব করে দেব। আপনাদেরও সংসার থেকে টাকা বাঁচিয়ে একটু একটু করে তুলে রাখতে হয়। আমিও মানুষকে নিয়ে সংসার চালাচ্ছি। কেন্দ্র সরকার কোনও টাকা দিচ্ছে না। মিথ্যে বলে শুধু দাঙ্গা লাগায়। আগুন নিজেরা লাগায়, তার পর জানতে চায় কে লাগাল?" বেছে বেছে বিজেপি-র পঞ্চায়েত এলাকাতেই দাঙ্গা, হাঙ্গামা বাধে বলেও এদিন দাবি করেন মমতা।


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের উপর তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্রীয় সরকার ৪৫৫টা টিম পাঠিয়েছে। রোজ আগুন ও দাঙ্গা লাগায়। তারপর বলে কে করল? কোথাও গণ্ডগোল হয় না। শুধু বিজেপির পঞ্চায়েতে গণ্ডগোল হয়। তার কারণ ওরা লুটে খায়। আর মানুষকে ধরে ঠেঙায়। আমি প্রত্যেককে বলব মিলেমিশে কাজ করবেন। মনে রাখবেন আমরা সবাই ছোট, মানুষ বড়। তারাই এখানে নিয়ে এসেছেন। মানুষ যেদিন ছুড়ে ফেলে দেবে সেদিন কেউ তাকিয়েও দেখবে না। আমি চিরকাল এই কথা বিশ্বাস করি। এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকুন। নয়ত অন্য দল করুন।’‌

মন্তব্যসমূহ