কৌস্তভ ও সিদ্দিকি আটকে ড্যামেজ শাসক দলে

 

নওয়াজ সিদ্দিকি ও কৌস্তভের গ্রেফতার , অনেকটাই ক্ষতি করল রাজ্যের শাসক দলের , মত রাজনৈতিক মহলের 



বিশেষ সংবাদদাতা , কলকাতা , ৪ মার্চঃ আজ আদালতে বেশ বড় ধাক্কা খেল প্রশাসন । বেশ কয়েকটি ধারায় আটক কংগ্রেস নেতা আইনজীবী কৌস্তভ বাগচিকে ১০০০ টাকা ব্যাক্তিগত জামিনে ছেড়ে দিল আদালত । গতকাল মধ্যরাত্রিতে  এক তৃণমূল কর্মীর অভিযোগের ভিত্তিতে বড়তলা থানার পুলিশ কৌস্তভকে ব্যারাকপুরের বাড়ি থেকে আটক করে । আজ তাঁকে তোলা হয় ব্যাঙ্কশাল কোর্টে । সেখানেই দিনের শেষে জামিন পান কৌস্তভ। বেরিয়েই হুঙ্কার ছাড়েন তৃণমুল সুপ্রিমোর বিরুদ্ধে । তিনি এদিন মাথা ন্যাড়া হয়ে প্রতিজ্ঞা করেন যে যতদিন না রাজ্যে থেকে এই সরকার চলে যাচ্ছে , ততদিন তিনি চুল রাখবেন না। তাঁকে যখন সাংবাদিকরা প্রশ্ন করেন যে তিনি যে উক্তি রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য করেছেন , তার জন্য তার কাছে ক্ষমা চাইবেন কি না,উত্তরে কৌস্তভ বলেন , যদি অধীর চৌধুরীর পায়ে ধরে মুখমন্ত্রী ক্ষমা চান , তবেই তিনি চাইবেন। আজকের এই ঘটনা প্রবাহে মুখ পুড়ল পুলিশের। 

ঘনার সুত্রপাত মুখ্যমন্ত্রীর তরফ থেকে রাজ্য  কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে ব্যাক্তিগত আক্রমণ নিয়ে । প্রতি উত্তরে রাজ্য কংগ্রেসের তরফে কৌস্তভ রাজ্যের মুখ্যমন্ত্রীকে সাংবাদিক বৈঠক ডেকে আক্রমণ করেন। এর পরিপ্রেক্ষিতে এক টিএমসি সমর্থক বড়তলা থানায় অভিযোগ জানান। আর পুলিশ কৌস্তভকে আটক করে । 

অন্য দিকে আজ ৪২ দিন পরে জেল থেকে ছাড়া পেলেন আই এস এফ বিধায়ক নওসাদ  সিদ্দিকি। একদিন অতিরিক্ত কয়েদের আড়ালে থাকতে হল তাঁকে। কোউস্তভ ও সিদ্দিকি একই দোষে দুষ্ট । কেননা তারা দুজনেই রাজ্য সরকারের প্রত্যক্ষ বিরোধিতা করেছিলেন।

রাজনৈতিক মহলের একাংশের মতে রাজ্যের শাসক দলের পক্ষে দুটি ঘটনাতে বেশ খানিক টা ক্ষতি হয়েছে । অহেতুক পুলিশি বাড়াবাড়িতে একটু বেশি মাইলেজ পেয়ে গেল বিরোধী শক্তি । এখন দেখার এটা কি ভাবে ম্যানেজ করে রাজ্যের শাসক দল।  

মন্তব্যসমূহ