বিদ‍্যালয় পরিদর্শক সমিতির ৪২তম দ্বিবার্ষিক রাজ‍্য সম্মেলন

 

পশ্চিমবঙ্গ বিদ‍্যালয় পরিদর্শক সমিতির ৪২তম দ্বিবার্ষিক রাজ‍্য সম্মেলন হল কলকাতায় 



বিশেষ সংবাদদাতা , কলকাতা , ৮ মেঃ  ৭ই মে ২০২২ শনিবার অনুষ্ঠিত হলো পশ্চিমবঙ্গ বিদ‍্যালয় পরিদর্শক সমিতির ৪২তম দ্বিবার্ষিক রাজ‍্য সম্মেলন। ৬৬ বছরের পুরানো এই সংগঠনের  পতাকা উত্তোলনের মাধ‍্যমে সম্মেলনের শুভ সূচনা করেন সংগঠনের বিদায়ী সভাপতি শ্রী দিব‍্যগোপাল ঘটক।  বিদ‍্যালয় পরিদর্শকদের প্রাণপুরুষ বিদ‍্যাসাগর মহাশয়ের প্রতিকৃতিতে মাল‍্যদানের মাধ‍্যমে ও তাঁর নীতি আদর্শকে সামনে রেখে পরিদর্শকদের এগিয়ে যাওয়ার কথা বলেন তিনি । বিভিন্ন জেলা থেকে আগত পরিদর্শকগণ এই রাজ্য সম্মেলনে অংশ গ্রহণ করেন । । প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন আলিয়া ইউনিভার্সিটির রেজিস্ট্রার ডঃ সৈয়দ নুরুস সালাম। বিদ‍্যালয়ের বিভিন্ন প‍্যারা অ্যাকাডেমিক কাজের চাপে পরিদর্শকদের বিদ‍্যালয় পরিদর্শন ব‍্যাহত হচ্ছে এবং বিদ‍্যালয়  শিক্ষা ব্যবস্থায় পেশাগত ডিগ্রীহীন আধিকারিকদের অন্তর্ভুক্তিকরণের তীব্র বিরোধিতা করেন বিভিন্ন জেলা থেকে আগত প্রতিনিধিরা। বিভিন্ন জেলা থেকে প্রায় ৩০০ জন পরিদর্শক প্রতিনিধি সম্মেলনে উপস্থিত হয়েছিলেন। সম্মেলনে আগামী দুই বছরের জন‍্য কেন্দ্রীয় কমিটি  নির্বাচিত হয়। শ্রী অনিন্দ্য চট্টোপাধ‍্যায় সভাপতি এবং শ্রী অনিমেষ দেবনাথ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এদিন উপস্থিতের তালিকায় ছিলেন অনেকেই , যেমন কলকাতা সপ্তদশ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সমীর মজুমদার , নবম চক্রের অন্তরা বিশ্বাস , দক্ষিণ ২৪ পরগণার ভাঙ্গর চক্রের সৌমিক সরকার প্রমুখ ।  

 রাজ‍্যের বিভিন্ন জেলা থেকে কোলকাতায় এসে সম্মেলনকে সফল করার জন‍্য সকল বিদ‍্যালয় পরিদর্শকদের শুভেচ্ছা জানান কোলকাতা জেলার পক্ষে শ্রীমতি সুপর্ণা চক্রবর্তী।

মন্তব্যসমূহ