সুভাষ ভৌমিক গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি একবালপুরের বেসরকারি হাসপাতালে

 

 প্রাক্তণ  ফুটবলার  ও কোচ  সুভাষ ভৌমিকের শারীরিক অবস্থা উদ্বেগজনক



সজল দাশগুপ্ত , কলকাতা , ২০ জানুয়ারিঃকলকাতা ফুটবলময়দানের ভোম্বল এখন জীবন যুদ্ধের ময়দানে লড়াই করছেন।  ষাটের দশকে ফুটবল ময়দানে কাপানো সুভাষ ভৌমিকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তিনি এখন কলকাতার একবালপুর এর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন  । গত চার দিন ধরে তিনি অত্যন্ত সংকটজনক বলে জানিয়েছে একটি সুত্র। সম্প্রতি তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন । বর্ষীয়ান এই ফুটবলার ও কোচ বেশ কয়েক বছর ধরেই নানা অসুখে ভুগছেন । তাঁর ডায়েলিসিস নিতে হয় । সুভাষ ভৌমিকের অসুস্থতার খবরে গোটা ময়দানের ক্রীড়া মহল চিন্তিত । 
মালদার ইংরেজ বাজারের ছোট্ট ভোম্বলের ফুটবলের ময়দান জয় , একটা ইতিহাসের মত। ফুটবলার হিসেবে যেমন সফল , তেমনি সফল কোচ হিসেবেও । আর ফুটবল জীবনে নানা বিতর্কের কেন্দ্রবিন্দুতেও রয়েছেন সুভাষ ভৌমিক। 
ফুটবল কোচ হিসেবে তিনি জনপ্রিয় ছিলেন। ইস্টবেঙ্গল ক্লাবকে জাতীয় লিগ এবং আশিয়ান কাপ জিতেছেন তিনি। চার্চিল ব্রাদার্স জাতীয় লিগ জিতেছে   সুভাষ ভৌমিকের কোচিংয়ে। সুভাষ ভৌমিক বর্তমানে একবালপুর এর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর শারীরিক অবস্থা মোটেও ভালো নয়। সর্বক্ষণ অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে তাকে। শরীরে একাধিক সমস্যা রয়েছে তার। কিডনির সমস্যার কারণে বাইপাসের ধারে অবস্থিত একটি বেসরকারী হাসপাতাল থেকে তিনি ডায়ালাইসিস করছিলেন। কিন্তু তিনি করোনা আক্রান্ত হয়ে পড়েন। ডায়ালাইসিস বন্ধ রেখে তাকে ইকবালপুর এর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্যসমূহ