দেশ জুড়ে বড়দিন

 

দেশ জুড়ে পালিত হচ্ছে বড়দিনের উৎসব 



বিশেষ সংবাদদাতা , কলকাতাঃ বাঙ্গালীর আরেকটি উৎসব পালিত হচ্ছে । রাতের ক্যারল শেষে ভোরের আলো ফুটতে না ফুটতেই  উৎসব প্রিয় বাঙ্গালী পিকনিক মুডে । কেক আর মিষ্টির দোকানেও উপচে পড়া ভিড়। করোনা আবহ থেকে একটু রিলিফ ।

ক্রিসমাস, বাংলা ভাষায় তার পরিচয় বড়দিনের উৎসব। বড়দিন হল খ্রিস্ট ধর্মের মানুষদের শ্রেষ্ঠ উৎসব। যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে পালিত বড়োদিনের দিনের এই উৎসব আজ জাতীয় উৎসবের মর্যাদা লাভ করেছে।কলকাতার পার্ক স্ট্রিট নতুন করে সেজে উঠছে। আট থেকে আশির স্বপ্নপূরণের আদর্শ পরিবেশ ও ঠিকানা কলকাতার বড়দিনের উৎসব।ইতিমধ্যেই উৎসবের আমেজ অনুভূত হচ্ছে।
মাত্র কয়েক দিন বাদে বড়দিন। এখন থেকেই রাজ্য জুড়ে পুরোদস্তুর উত্‍সবের মেজাজ। সেজে উঠেছে গির্জা। মোমের আলোয়, ক্যারলের সুরে তৈরি হচ্ছে এক অন্য পৃথিবী। আলোর ঝরনাধারায় ভাসছে কলকাতা শহর, বিশেষ করে পার্ক স্ট্রিট চত্বরসহ দ্বিতীয় হুগলি সেতু, হাওড়া ব্রিজ, গঙ্গার দুইতীর জুড়েই আলোর মালায় সেজে উঠেছে।
২৫শে ডিসেম্বর যিশুখ্রিষ্টের জন্মদিন উপলক্ষ্যে বিশ্বের প্রত্যেক খ্রিস্টীয় এবং অখ্রিস্টীয় কিছু কিছু দেশে দিনটি খুব সাড়ম্বরে পালন শুরু হয়েছে । জেলায় জেলায় , রাজ্যে রাজ্যে , দেশে দেশে রঙিন আলোকের রোশনাইতে সেজে উঠেছে চার্চ গুলো। প্রত্যেক খ্রিস্টান ধর্মীয় মানুষ এদিন নিজেদের মনোস্কামনা পূরণের উদ্দেশ্যে চার্চে প্রার্থনা করেন।

মন্তব্যসমূহ