চা বাগানে চিতার আক্রমণে জখম কর্মী

 

চা বাগানে চিতার আক্রমণে কর্মী , আতংক এলাকায় 



নিজস্ব সংবাদদাতা , জলপাইগুড়ি , ২০ নভেম্বরঃ শনিবার সকালে কাজে গিয়ে চিতাবাঘের সামনে পড়ল জলপাইগুড়ি সদর ব্লকের রানীনগর পাঙ্গা বটতলা শোবাভিটা এলাকার গৌরাঙ্গ-পার্বতী টি এস্টেটে। এই ঘটনার পর চিতা বাঘের আতঙ্ক ছড়িয়েছে চা বাগান এলাকায়। চিতার আতঙ্কে বন্ধ বাগানের কাজকর্ম। ঘটনাস্থলে রয়েছে বৈকুন্ঠপুর রেঞ্জের বনকর্মীরা। চিতাকে বন্দী করতে বাগানে খাঁচা বসানো হবে বলে জানিয়েছে বনকর্মীরা।

 চিতা বাঘটি যাতে আর কাউকে আঘাত  না করতে পারে , সেই জন্য বাগানের ভেতর থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেওয়া হয় উৎসুক জনতাকে। বনকর্মীরা জানান, বাগানের একাধিক জায়গায় চিতাবাঘের পায়ের ছাপ দেখে নিশ্চিত হয়েছেন বাগানে আত্মগোপন করে আছে হিংস্র চিতাবাঘ। বিকেলের পর থেকে চিতাবাঘটিকে বন্দী করতে খাঁচা বসানোর পরিকল্পনা রয়েছে তাদের। এছাড়া প্রয়োজনে ট্রাংকুলাইজ করা হতে পারে বলেও সূত্রের খবর। এই মুহুর্তে চিতাটির খোঁজে তল্লাশি শুরু করেছে বনকর্মীরা।

স্থানীয় সূত্রে খবর আজ সকালে স্থানীয় কয়েকজন কাজে বের হলে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ চোখে পড়ে এরপরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে । খবর দেওয়া হয় বেলাকোবা বন বিভাগের কর্মীদের । ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন বনকর্মীরা । চিতাবাঘ টি চা বাগানের ভিতরে ঢুকে যাওয়ায় এখনও পর্যন্ত বাগে আনতে পারে নি বাঘটিকে । তবে বনকর্মীরা চারদিকে নজর রাখছেন । যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে । এলাকা জুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে ।

মন্তব্যসমূহ