আগামীকাল রাজ্যের চারটি কেন্দ্রের বিধানভা কেন্দ্রের উপনির্বাচন

 


রাত পোহালেই দিনহাটা সমেত রাজ্যের ৪টি কেন্দ্রে বিধানসভা উপ নির্বাচন, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে তৎপর কমিশন



নিজস্ব সংবাদদাতা , কোচবিহার, ২৯ অক্টোবরঃ রাত পোহালেই রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন । সবার নজর উত্তরবঙ্গের দিনহাটা , উত্তর২৪ পরগণার খড়দহ কেন্দ্রের দিকে । যদিও এর মধ্যে রয়েছে দক্ষিণ ২৪ পরগণার গোসাবা ও শান্তিপুর কেন্দ্রে। ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে নিরাপত্তার দায়িত্বে। ৫০ শতাংশ কেন্দ্রে হবে ওয়েব কাস্টিং। 

 দিনহাটা বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচন। ইতিমধ্যেই শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে ভোট কর্মীদের ভোটগ্রহন কেন্দ্রে যাওয়ার তৎপরতা। নিরাপত্তার বেড়াজালে মুড়ে ফেলা হয়েছে গোটা বিধানসভা এলাকা। গত নির্বাচনের চাইতে এবার বাড়ান হয়েছে কেন্দ্রীয় বাহিনী। এই কেন্দ্রে অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহন সম্পন্ন করতে নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছে জেলা পুলিশ প্রশাসন। 

গত বিধানসভা নির্বাচনে দিনহাটা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহকে হারিয়ে জয়লাভ করেছিলেন বিজেপি প্রার্থী নিশিথ প্রামানিক। পরবর্তীতে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ পান নিশিথ। সেই কারণেই উপনির্বাচন হচ্ছে দিনহাটা কেন্দ্রে। এই কেন্দ্রে লড়াই মূলত তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহর সাথে বিজেপি প্রার্থী অশোক মন্ডলের। গত বিধানসভা নির্বাচনের পর থেকেই অশান্ত দিনহাটা কেন্দ্র। এবারও নির্বাচনের দিন ঘোষনা হওয়ার পর থেকেই রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছিল এই কেন্দ্রে। সেই পরিস্থিতির কথা মাথায় রেখে দিনহাটা বিধানসভা কেন্দ্রে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে তৎপর নির্বাচন কমিশন। 

দিনহাটা বিধানসভা কেন্দ্রে এবার মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৯৮ হাজার ৮০। মোট বুথের সংখ্যা ৪১৭। স্পর্শকাতর, অতিস্পর্শকাতর মিলিয়ে বুথের সংখ্যা মোট ১৫৩। ২০৯ টি বুথে থাকছে সিসিটিভি ক্যামেরা। গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে ছিল ২৩ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী, এবার তা বাড়িয়ে মোতায়েন থাকছে ২৭ কোম্পানী। ৪১৭ টি বুথে থাকবে কেন্দ্রীয় জওয়ান। ১০৬ জন পুলিশ অফিসার সহ মোতায়েন থাকছে মোট ৯০৩ জন রাজ্য পুলিশ। থাকছে রাজ্য পুলিশের কুইক রেসপন্স টিম। এই নির্বাচন পরিচালনা করবেন মোট ১৬৬৮ জন ভোটকর্মী।

মন্তব্যসমূহ