রিহ্যাব সেন্টারে মাধ্যমিক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু , জলপাইগুড়িতে বন্ধ করে দেওয়া হল সমস্ত রিহ্যাব সেন্টার

 

রিহ্যাব সেন্টারে ছাত্রের অস্বাভিক মৃত্যু , প্রশাসনের  নির্দেশে বন্ধ হল সব সেন্টার 



নিজস্ব সংবাদদাতা , জলপাইগুড়ি , ২৪ অক্টোবরঃ  জলপাইগুড়ি তে যে সমস্ত রিহাব সেন্টার গুলি আছে প্রশাসনের তরফ সেই সমস্ত রিহাব সেন্টার কতৃপক্ষদের আগামী কিছুদিনের মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে এই নির্দেশ না মানলে রীতিমতো গ্রেফতার করা হবে। প্রশাসনের কাছে খবর রয়েছে রিহাব সেন্টার গুলো আসলে ভুয়া। সম্প্রতি জলপাইগুড়ি পান্ডা পাড়ায় অবস্থিত একটি রিহাব সেন্টার এ একজন কিশোরের মৃত্যু হয়। কিশোরটির নাম ময়ূখ গুহ ।এরপর ওই কিশোর এর  পরিবারের পক্ষ থেকে  থানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে গফিলতির অভিযোগ আনা হয়। এরপর পুলিশ তদন্ত শুরু করে এবং ওই রিহ্যাব সেন্টারের  দুই জন কর্তা কে গ্রেপ্তার করে ।

এদিকে প্রশাসনিক জাগরনে মৌন মিছিল ময়নাগুড়িতে। এই স্লোগান তুলে জলপাইগুড়ি পান্ডাপাড়া পরিবর্তন ফাউন্ডেশন নামে রি হ্যাব সেন্টারে মাধ্যমিক ছাত্র ময়ূক গুহের মৃত্যুর অভিযোগ করেছিলেন পরিবার। এরই প্রতিবাদে শনিবার সন্ধ্যায় জলপাইগুড়ি ময়নাগুড়িতে বুকে কালো ব্যাচ পরে  মোমবাতি জ্বালিয়ে মৌন মিছিল করলেন এলাকার বাসিন্দারা। এই মৌন মিছিলে আট থেকে আশি  প্রায় ৫০০ মহিলা ও পুরুষ পা মেলান।  সঠিক তদন্ত সহ দোষীদের কঠোর শাস্তির দাবি করেন পরিবার। পাশাপাশি জেলায় এই ধরনের অন্যান্য অবৈধ রি হ্যাব সেন্টার বা হোম গুলো বন্ধ করার অনুরোধ জানান বাসিন্দারা

 এদিন ময়নাগুড়ি ফার্ম শহীদ গর থেকে , মোমবাতি জ্বালিয়ে মৌন মিছিল টি ময়নাগুড়ি সারা শহর পরিক্রমা করে এবং এই ঘটনার প্রতিবাদ জানায়। এলাকার বাসিন্দা দীপঙ্কর পাল বলেন ভবিষ্যতে ময়ূকের মতো , কোন বাবাকে না হারাতে হয়। সেই সঙ্গে এই ধরনের রি হ্যাব সেন্টার গুলি যাতে বন্ধ করে দেওয়া হয় প্রশাসনের তরফ থেকে। সেইসঙ্গে এই ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মন্তব্যসমূহ