ভবানিপুরে বিজেপি'র প্রচারকে ঘিরে উত্তেজনা


ভবানিপুরে বিজেপি'র নির্বাচনী প্রচারকে ঘিরে উত্তেজনা , বালুরঘাটে মমতার নামে দেওয়াল লিখন 



 বিশেষ সংবাদদাতা , কলকাতা ও বালুরঘাট, ২৭ সেপ্টেম্বরঃ রাজ্যের উপনির্বাচন নিয়ে উত্তেজনা তুঙ্গে। বিশেষ করে কলকাতার ভবানি পুরে । অন্য দিকে রাজ্যের সদ্য নিযুক্ত বিজেপি রাজ্য সভাপতির এলাকা, বালুরঘাটেও ভবানিপুরের নির্বাচনের আঁচ এসে পৌছেচে। বালুরঘাটে নির্বাচন না হলেও  সেখানেও রাজ্যের তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর পক্ষে চলছে প্রচার। রাজ্যের রাজনৈতিক মহলের একাংশের মত , তৃণমূল কংগ্রেস , বিজেপি'র  সভাপতির এলাকায় নিজেদের ক্ষমতা দেখাতেই এই পন্থা নিয়েছে। যদিও বিজেপি'র স্থানীয় নেতৃত্ব এই প্রচারকে খুব একটা গুরুত্ব দিচ্ছেনা বলেই জানিয়েছে একটি সুত্র।

ভোটের আগেই উত্তাপ আরো বেড়ে গেল ভবানিপুরে । আজ কলকাতায় , ভবানিপুরে বিজেপির প্রচারকে ঘিরে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়। ভবানিপুরে বিজেপি'র সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ যদু বাবুর বাজার এলাকায় প্রচারে গেলে উত্তেজনা বাড়ে। বিজেপি'র অভিযোগ তৃণমূল সমর্থকরা তাঁদের ওপর চরাও হয়ে আক্রমণ করে। এই আক্রমণের হাত থেকে দিলীপ ঘোষকে বাঁচাতে ,তাঁর নিরাপত্তা রক্ষীদের পিস্তল উচিয়ে ভয় দেখাতেও দেখা যায়। দিলীপ ঘোষ বেঁচে গেলেও , মার খেয়ে গুরুতর আহত হন বেশ কয়েকজন সমর্থক। এদিকে তৃণমুলের তরফে এই ঘটনা ঘটার পিছনে বিজেপি'র উস্কানি ছিল বলে জানানো হয়। আজ বিজেপি'র তরফে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়ে , ভোটের দিন ১৪৪ ধারা লাগু করার আবেদন জানানো হয়েছে বলে জানা গেছে।  

 "ভবানিপুরে উপ নির্বাচনের প্রভাব এবার বালুরঘাটে। বালুরঘাটে কোন নির্বাচন না হলেও ভবানিপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে চলছে দেওয়াল লিখন। এই দেওয়াল লিখন কর্মসূচী নিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা মহিলা তৃণমূল কংগ্রেস। মহিলা কংগ্রেসের এই দেওয়াল লিখন কর্মসূচীকে কেন্দ্র করে তৃণমূল কর্মী সমর্থকদের উৎসাহ ছিল চোখে পড়ার মত।  "৩০ সেপ্টেম্বর ভবানিপুরে বিধানসভা উপনির্বাচন। এই কেন্দ্রের নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্বাচনের উত্তাপ এবার এসে পড়ল দক্ষিনবঙ্গ ছাড়িয়ে উত্তরবঙ্গের বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধায়ের সমর্থনে বালুরঘাটে চলছে দেওয়াল লিখন। আর এই কর্মসূচী নিয়েছে দক্ষিন দিনাজপুর জেলা মহিলা তৃণমূল কংগ্রেস। সোমবার মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দলের মহিলা কর্মীরা দেওয়াল লিখলেন শহরের অভিযাত্রী ক্লাব পাড়া এলাকায় "দেওয়াল লিখন কর্মসূচীর নেতৃত্ব দেন জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। এদিন প্রদীপ্তা চক্রবর্তী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় শুধু ভবানিপুরের মেয়ে নন, তিনি গোটা বাংলা তথা গোটা ভারতের মেয়ে। ভারতবাসী তাকিয়ে আছে মমতা বন্দ্যোপাধায়কে ভারতবর্ষের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেখতে। তাই তারা এবার মমতা বন্দ্যোপাধায়কে বিপুল ভোটে জিততে পারেন, সেই বার্তা ভবানিপুর তথা গোটা রাজ্যে পৌঁছে দিতেই তারা দেওয়াল লিখছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে। এদিনের দেওয়াল লিখন কর্মসূচীকে কেন্দ্র করে মহিলা তৃণমূল কর্মীদের উৎসাহ ছিল চোখে পড়ার মত।"

মন্তব্যসমূহ