তৃণমূল ছাত্র পরিষদের মঞ্চ থেকে বিজেপিকে তীব্র আক্রমণ রাজ্যের তৃণমূল সুপ্রিমোর

 তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে বিজেপি'কে তীব্র আক্রমণ মমতার 



বিশেষ সংবাদদাতা , কলকাতা ও জলপাইগুড়ি , ২৮ অগাস্টঃ আজ রাজ্যের সঙ্গে ত্রিপুরাতেও পালিত হচ্ছে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। এদিন তৃণমূল সুপ্রিমো , মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল ভাবে প্রতিষ্ঠা দিবসে অংশ নেন। তিনি বেশ কিছু ঘোষণা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন। তার মধ্যে ছিল পড়াশোনায় উৎসাহ দিতে ট্যাব প্রদান , সি এম ও তে ৫০০ ইন্টার্ন নেওয়া হবে ছাত্র ছাত্রীদের মধ্যে থেকে, তাঁদের এই কাজের জন্য শংসাপত্র দেওয়া হবে বলেও তিনি জানান। রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন শিক্ষক নিয়োগ প্রসঙ্গও নিয়ে আসেন । প্রায় ১ লক্ষ ত্রিশ হাজারের মত শিক্ষক নিয়োগের কোথাও তিনি বলেন।  এদিন তিনি আরো জানান , যে করোনা পরিস্তিতি কাটিয়ে পুজোর পর স্কুল ,কলেজ খুলবে । এখন নজর রাখা হচ্ছে পরিস্তিতির ওপর।

এদিন তিনি ভার্চুয়াল এই মঞ্চ থেকেই বিজেপি'কে রাজনৈতিক ভাবে তীব্র আক্রমণ করেন। বলেন তিনি বা তার দল প্রতিহিংসার রাজনীতি করেন না। এছাড়াও কয়লা কান্ডে ইডির অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তার স্ত্রীকে তলব প্রসঙ্গ তুলেও আক্রমণ শানান।তিনি এই কান্ডে কেন্দ্রীয় মন্ত্রীদের যোগের কোথাও তোলেন এই প্রসঙ্গে। তিনি বিজেপি নেতাদের মহিলা ঘটিত কেসের কথা , ও নেতা মন্ত্রীদের এখানে এসে কয়লা মাফিয়াদের হোটেলে থাকার প্রসঙ্গও নিয়ে আসেন তার বক্তৃতায় । 

উত্তরবঙ্গেও এদিন প্রথমে দলীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয় । এরপর প্রদীপ প্রজ্জ্বলন করা হয় । উপস্থিত নেতারা ছাত্র সমাজের গুরুত্ব তুলে ধরেন । কেননা আজকের ছাত্র আগামীর ভবিষ্যত । অনুষ্ঠানে উপস্থিত মন্ত্রী বুলু চিক বড়াইক বলেন , “ছাত্রই হল ভবিষ্যত । ছাত্র হল আমাদের শক্তি । দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে ভরসা ছাত্ররাই ।” অন্যদিকে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আনন্দ চন্দ মহাবিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে জলপাইগুড়ি থানা মোড়ে প্রতিষ্ঠা দিবস উদযাপন ও মমতা ব্যানার্জির ভার্চুয়াল সভা সম্প্রচার করার ব্যবস্থা করা হয়েছে।দার্জিলিং জেলা তৃণমূল ছাত্র পরিষদ কর্তৃক তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হল আজ।

তৃণমূল ছাত্র পরিষদের মুন্সী প্রেমচাঁদ মহাবিদ্যালয় ইউনিট কর্তৃক তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উদযাপন ।করা হল আজকে। শহীদদের শ্রদ্ধাঞ্জলি দিলেন গৌতম দেব ।তিনি জানান আমারা আজকের  দিনটিতে একটি বিশেষ দিন হিসাবে পালন করছি। এই দিনকে আগামী দিনে একটি সেবাদিবস হিসাবে পালন করতে চেষ্টা করব।সমস্ত কর্মীদের কাছে একটা নিবেদন সমস্ত রাজনৈতিক দলাদলি পাশে রেখে যাতে সেবা করতে পারা যায়।

মন্তব্যসমূহ