নুসরতের ছেলের নাম ' ঈশান '

 

ছেলের নাম দিয়েছেন 'ঈশান" , নুসরত কি সিঙ্গল মাদার হয়েই ছেলেকে নিয়ে ভবিষ্যতে এগোবেন ? 



বিশেষ প্রতিনিধি , কলকাতা, ২৭ অগাস্টঃ বলিউড অভিনেত্রী নীনা গুপ্তাকে নিয়ে এক সময়ে বেশ চর্চা করেছিলেন সেই সময়ের নাক সিটকানো মানুষজন । ক্রিকেটার ভিভ রিচার্ডের সঙ্গে তার মেলামেশা, সন্তান ধারণ , ভিভের সঙ্গে সম্পর্কের গাঁটছড়া না বাঁধা , তারপর মাবাশার আশার আগের মুহূর্তে অস্তিত্বের সংকট সব মঞ্চই তৈরি হয়েছিল। সেই সময়ে যদি নেটিজেনরা থাকতেন, আর সেই সময়ে যদি সোশ্যাল মিডিয়া নামক সমাজের কুটকাচালির প্ল্যাটফর্ম থাকত , তাহলে শ্রদ্ধেয় অভিনেত্রীর হাল যে কি হত , তা বলাই বাহুল্য। যদিও ভিভ তার ও নীনার সম্পর্কে জাত সন্তানের পিতৃ পরিচয় স্বীকার করেছিলেন।এমনকি মেয়ে মাবাশার নামের মধ্যেও ছিল ভিভের দেশের সম্পর্ক।  কিন্তু নীনা একাই মেয়েকে নিয়েই থাকতে চেয়েছেন। আর সিঙ্গল মাদার পরিচয়ে , নিজের মেয়ের পরিচয় দিয়েছেন। এই কথা কেন বললাম , সেটা নিয়ে নিশ্চয়ই প্রশ্ন উঠতে পারে। আসছে রাজ্যে শাসক দলের সাংসদ অভিনেত্রী , নুসরত জাহান ও তার সন্তানের পরিপ্রেক্ষিতে। কত বিতর্ক আর সোশ্যাল মিডিয়ার ট্রোলের মুখেই না পড়তে হয়েছে তাঁকে। তার সন্তানের আসার আগের মুহূর্তে নেটিজেনদের নোংরা মানসিকতার শিকার হতে হয়েছে। তবুও তিনি অবিচল থেকে , তার জীবনের পুর্ণতা এনে , প্রথম মাতৃত্বের স্বাদকে উপভোগ করেছেন। প্রথম সন্তানকে পৃথিবীর আলো দেখিয়েছেন। ছেলের নাম দিয়েছেন ঈশান । নেটিজেনরা আবার এই নামের মধ্যেও গন্ধ খুজে পেয়ছেন। এই নামটি যেহেতু  ইংরেজির 'ওয়াই ' দিয়ে শুরু। তাই নুসরতের খুব ভালো বন্ধু , যশকে জড়িয়ে ফেলেছেন এর সঙ্গে। পারেন বটে নেটিজেনরা। 

এই প্রসঙ্গে একটি প্রসঙ্গ বলা প্রয়োজন, এখানে প্রাক্তন স্বামী একবারের জন্য বলেননি কিন্তু সন্তান তার নয়। যদিও সম্পর্কের অবনতি হওয়ায় ,তাঁরা এখন সম্পর্কের ছাড়াছাড়ির রাস্তায়। যশ এই ক্রাইশিশে পাশে এসে দাঁড়িয়েছে। আর নানা গুঞ্জন উঠেছে তাঁকে ঘিরে। অন্যদিকে বন্ধু অভিনেত্রী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীও মা নুসরত কে শুভেচ্ছা জানিয়েছেন। এখনও নুসরত কিন্তু তার সন্তানের পিতৃ পরিচয়ের জায়গাটা ফাঁকাই রেখে দিয়েছেন। তিনি নিজেকে ' সিঙ্গল মাদার ' হিসেবেই এখন পরিচয় দিচ্ছেন। এখন দেখার ভবিষ্যতে কি করেন ?

নেটিজেনদের মুখে ছাই দিয়ে , তিনি সিঙ্গল মাদার হিসেবেই ছেলের পাশে থাকবেন নাতো ? নাকি নতুন কোন সম্পর্কের সৃষ্টি করে , একেবারে শৈশব থেকেই ,নতুন কোন পিতৃ পরিচয় সন্তানের নামের সঙ্গে জুড়ে দেবেন সেটাই দেখার । 

বেসরকারি হাসপাতালে নুসরত ও তার সন্তান ভালোই আছে। রবিবার সমস্ত রিপোর্ট দেখে চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন , কবে  সন্তানকে সঙ্গে নিয়ে বাড়ি  ফিরবেন নুসরত।  

মন্তব্যসমূহ