করোনা যুদ্ধে ফলো আপ অ্যাকশন পুর প্রশাসকের

 

করোনা মোকাবিলায় ফলো আপ  অ্যাকশন শিলিগুড়ির পুর প্রশাসক গৌতম দেবের 



কুশল দাশগুপ্ত , শিলিগুড়ি , ২৯ মেঃ  কোভিড মোকাবিলা করতে ফলো আপ অ্যাকশন নিয়ে আমরা মিটিং করল করলেন শিলিগুড়ি পুরসভার মুখ্য প্রশাসক শ্রী গৌতম দেব।এছারাউপস্থিত ছিলেন শিলিগুড়ি পুর নিগমের প্রশাসক মন্ডলী, প্রিন্সিপ্যাল সেক্রেটারি এন বি ডি ডি, ডি এম দার্জিলিং, নোডাল অফিসার দার্জিলিং এবং অন্যান্য সংশ্লিষ্ট আধিকারিক বৃন্দ সহ শিলিগুড়ির প্যাথোলজিক্যাল ল্যাবরেটরির কর্তৃপক্ষ সমূহ ।

প্যাথলজিকাল ল্যাব -এর কর্তৃপক্ষকে বলা হয়েছে যে আর টি পি সি আর টেস্টের ক্ষেত্রে গভঃ রেটের বাইরে নেওয়া যাবে না । র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট তাদের এখতিয়ারের বাইরে । যারা এসব বেআইনি কাজ করছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে । রাজ্য সরকার থেকে আর টি পি সি আর এবং র‌্যাট সর্বত্র করা হচ্ছে । সাফিসিয়ান্ট কিট আছে ।

দ্বিতীয়ত এখন পর্যন্ত ৩০ হাজার টিকাকরণ হয়েছে দার্জিলিং জেলায় । টোটো চালক এখন অবধি ১০ হাজার আর রিটেলার প্রায় ২০ হাজার সনাক্ত করা হয়েছে । কিন্তু তারা অনেকেই এখনও ভ্যাকসিন নেন নি । আমরা সংবাদ মাধ্যমের মাধ্যমে এবং বিভিন্ন গণসংগঠন কে বলবো তাদের নাম নথিভুক্ত করিয়ে তাদের টিকাকরণের কাজ টা কমপ্লিট করতে । তিনি জানান

আগামী ৫ তারিখ থেকে ৪৫ বছরের উর্ধ্বে সবাই ভ্যাকসিন পাবেন আর যারা ফার্স্ট ভ্যাকসিন পেয়েছেন, সেকেন্ড ভ্যাকসিনটা আশা রাখছি তাদের শুরু করতে পারবো । দার্জিলিং জেলায় প্রায় ৭০ হাজারের মতো ১৮ থেকে ৪৫ বছরের সনাক্ত করা হয়েছে তাদেরও ভ্যাকসিনেশনের ব্যবস্থা করা হবে । আরেকটি বিষয় হচ্ছে জলপাইগুড়ি জেলার যে ১৪ টি ওয়ার্ড আছে শিলিগুড়ি পুর নিগমের অন্তর্গত । প্রায় আড়াই/তিন লক্ষ লোক বাস করে এই ১৪ টি ওয়ার্ডে । সে ওয়ার্ড গুলোতে দার্জিলিং জেলা থেকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে । সে কারণে আমরা স্বাস্থ্য ভবন এবং জলপাইগুড়ি জেলা শাসকের সাথে কথা বলে দার্জিলিং জেলার কোটা বাড়ানোর চেষ্টা করছি জলপাইগুড়ি জেলার পার্ট থেকে ।

মন্তব্যসমূহ