সারা কলকাতা জুড়ে ইয়াস মোকাবিলায় তৈরি প্রশাসন

 

যশ মোকাবিলায় তৈরি কলকাতা পুরসভার  প্রতিটি ওয়ার্ড 



নিজস্ব সংবাদদাতা , কলকাতা , ২৬ মেঃইয়াস সামলাতে পুরোপুরি তৈরি কলকাতা পুরসভা। নিজের বাড়ি থেকে সারাক্ষণ পর্যবেক্ষণ করেছেন কলকাতা পুরসভার ভারপ্রাপ্ত প্রশাসক ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই জানিয়েছেন , কলকাতার জন্য তিনি ১০ থেকে বারো জনের ওপর দায়িত্ব দিয়েছেন। এরাই আজ ও আগামীকাল দুর্যোগ শেষ না হওয়া পর্যন্ত নজর রেখে ব্যবস্থা নেবেন ।  

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী আম্ফানের মত হবে না 'ইয়াস'। সারা কলকাতায় চলবে বৃষ্টি। মাঝারী থেকে ভারী বৃষ্টি হবে অধিকাংশ এলাকায়। ঝোড়ো হাওয়া বইবে । আজ সকাল থেকেই ঘন্টায় ৬৫ কিলমিটার বেগে হাওয়া চলছে। সারা রাত ধরে চলছে বৃষ্টি । বন্ধ করে দেওয়া হয়েছে কলকাতার সমস্ত উড়ালপুল। দুপুরে যখন ইয়াস আছড়ে পড়ছে , সেই সময়ে অবস্থা আরো একটু অস্বস্তিকর হবে। তবে আম্ফানের মত হবে না ইয়াস , এটা জানিয়েছে আবহাওয়া। 

দুয়ারে যশ।তাই আগাম প্রস্তুতি কলকাতার একশো নয় নং কোয়ার্ডিনেটার অনন্যা ব্যানার্জীর।সবাইকে নিয়ে কাজ করছেন তিনি।বিদ্যুৎ বিভাগের কর্মীদের নিয়ে একদফা আলোচনাও করেন তিনি।নির্দেশ দেন কিভাবে বিপর্যয় মোকাবেলা করতে হবে।CESE র অফিসারদের সাথে বৈঠকও করেন তিনি। যশ এর মোকাবিলায় ঝাপিয়ে পড়ে মানুষকে বাচানোর কথা বলে চলেছেন কলকাতার একশো নয় নং ওয়ার্ডের এই সাহসী কাউন্সিলার।জানালেন মুখ্যমন্ত্রীর নির্দেশমতই কাজ করে চলৈছি আমরা,মানুষকে বাচানোর চেষ্টা করে চলেছি।দেখা যাক কি করতে পারি এই মানুষদের জন্য।

মন্তব্যসমূহ