রাজ্যে করোনা বাড়লেও হাসপাতাল বা বেড বাড়েনি, ভোটের আবহাওয়ায় হিমসিম আক্রান্তদের

 করোনা সুনামির দ্বিতীয় ঢেউয়ে আবারো হিমসিম অবস্থা দেশের 



সজল দাশ গুপ্ত , কলকাতা , ১৮ এপ্রিলঃ  ভারতে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে, বিপর্যস্ত পুরো দেশ। প্রতিদিন বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা তার সাথে বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা২লক্ষ ৬০ হাজার পার করেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ১০৩৪ জন। পশ্চিমবঙ্গ তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৮০০০ ছুঁই ছুঁই, মৃত্যুর সংখ্যা ৩৪  জন। পশ্চিমবঙ্গে যখন নির্বাচনী প্রচার শুরু হয়েছিল তখন দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল২১৬ জন আড়াই মাসের মধ্যে তা বর্ধিত হয়৮০০০ এর কাছাকাছি। অনেকেই অভিযোগ করছেন নির্বাচনকে ঘিরে প্রতিদিন রাজ্যের বিভিন্ন প্রান্তে মিটিং মিছিল সভা হচ্ছে, প্রচুর মানুষের জনসমাগম হচ্ছে । নির্দিষ্ট করোনা বিধি না মেনে এই সমস্ত নির্বাচনী প্রচার গুলি হচ্ছে যার কারণে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশই ঊর্ধ্বমুখী। অনেকে বলছেন মৃত্যুর হাতছানির বিছানো কার্পেটে হচ্ছে মিটিং ,মিছিল , রোড শো। সাধারণ মানুষের কাছে করোনা স্বাস্থ্য বিধি বিষয়টাই একটা প্রহসনের পর্যায়ে। আর রাজনৈতিক নেতা নেত্রীরা রয়েছেন ভোটের ব্যাপারে , একেবারে এই বিষয়ে তাঁরা আলোকপাত দূরে থাক , একবারের জন্য সচেতন পর্যন্ত করছেন না। 

আজ জরুরী ভিত্তিতে রাজ্যের মুখ্যমন্ত্রী করোনা শয্যা বাড়াতে নির্দেশ দিয়েছেন। তবুও অপ্রতুল শয্যার কারণে , আর করোনা টেস্ট করাবার জন্য হন্যে হয়ে আক্রান্তদের ঘুরতে হচ্ছে এ হাসপাতাল থেকে অন্য হাসপাতালে। 

অন্য দিকে দেশের বিভিন্ন রাজ্যে ইতিমধ্যেই জারি হয়েছে নাইট কার্ফু, নিষেধাজ্ঞা জারি হয়েছে শপিং মল ও জমায়েতে । আমাদের রাজ্যে এমনিতেই ভু মানুষ কর্ম হীন হয়ে ধুঁকছে , তাঁর ওপর যদি আবার একটি লক ডাউনের খাড়া তাঁদের মাথার ওপর নেমে আসে। তাহলে কি ভাবে তা সামাল দেবে আপামর দিন আনা দিন খাওয়া মানুষ , ও সাধারণ মানুষ , তা বুঝে উঠতে পারছেন না তাঁরা। আবার তাঁদের মনে শুরু আতঙ্কের বিনিদ্র রজনী। 

মন্তব্যসমূহ