উত্তরবঙ্গে করোনা পরিস্তিতি নিয়ে সরব বামেরা , শঙ্কায় সাধারণ মানুষ

 উত্তরবঙ্গের ভয়াবহ করোনা পরিস্তিতি, অভিভাবকহীন পুরসভাগুলি, সংকটে সাধারণ মানুষ ,সরব বামেরা 



 কুশল দাশ গুপ্ত , শিলিগুড়ি ও জলপাইগুড়ি , ২৩ এপ্রিলঃ জলপাইগুড়ি,২৩ এপ্রিলঃ পরিকাঠামো ও অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে করোনা আক্রান্ত রোগীরা।শুক্রবার জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরে এসে এমনই অভিযোগ করলেন শ্রমিক নেতা জিয়াউল আলম। জলপাইগুড়ি জেলার করোনা পরিস্থিতি নিয়ে এদিন জেলাশাসকের সঙ্গে কথা বলেন বিভিন্ন শ্রমিক নেতা‌রা।জেলাশাসকের সঙ্গে সাক্ষাৎ করে করোনা চিকিৎসা‌র উন্নতি‌র জন্য বিভিন্ন দাবি তুলে ধরেন তারা। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শ্রমিক নেতা জিয়াউল আলম বলেন, প্রশাসনের পক্ষ থেকে তিনি জানতে পেরেছেন করোনা‌র ভ‍্যাকসিন প্রয়োজনের তুলনায় অনেক কম রয়েছে।এর ফলে সাধারণ মানুষকে সঠিকভাবে করোনা টিকা দেওয়া সম্ভব হচ্ছে না।অবিলম্বে টিকাকরণের স্থান বাড়িয়ে সর্বস্তরের মানুষকে টিকা দেওয়ার ব‍্যবস্থা করার জন্য দাবি জানান তিনি।

উত্তরবঙ্গে বেড়ে চলা চলা করোনা আক্রান্তের বিষয়টি নিয়ে সরব বামেরা ,  ‘সরকারে নেই, তবে মানুষের দরকারে আছি’।করোনা পরিস্থিতি নিয়ে অভিভাবকহীন পুরনিগম প্রসঙ্গে এমনটাই বললেন বাম নেতা অশোক ভট্টাচার্য।

 এদিন হিলকার্ট রোডে সিপিএম এর দলীয় কার্যালয়ে একটি সাংবাদিক বৈঠক করেন অশোক ভট্টাচার্য।তিনি বলেন,দ্বিতীয় ধাপে ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা।তারপরেও করোনা নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকার সাধারণ মানুষের সঙ্গে ফাজলামি করছে।এদিকে অবিলম্বে শিলিগুড়ি পুরনিগম সহ পঞ্চায়েত নির্বাচনের দাবি জানাতে গিয়ে তিনি বলেন, সঠিক সময়ে নির্বাচন না হওয়ায় বর্তমানে অভিভাবকহীন অবস্থায় রয়েছে শহর শিলিগুড়ি সহ মহকুমা পরিষদ,পঞ্চায়েত এলাকা।যার ফলে আতঙ্কিত সাধারণ মানুষ।আমরা সরকারে নেই তবে মানুষের দরকারে রয়েছি।নির্বাচন হোক,সরকারে না আসলেও আমরা সবসময় মানুষের দরকারে আছি এবং থাকব।

দ্বিতীয় ধাপে ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা।এমতাবস্থায় শিলিগুড়ি পুরনিগম অভিভাবকহীন থাকায় শিকেয় উঠেছে পুর পরিসেবা।তাই অবিলম্বে করোনা সংক্রান্ত সমস্ত পরিসেবা পুনরায় চালু করার দাবিতে পুরনিগমের ৪ নম্বর বরো অফিসে স্মারকলিপি দিল সিপিএম এর এনজেপি এরিয়া কমিটি।

এদিন সংগঠনের সম্পাদক পুলক সেনগুপ্তর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বরো আধিকারিককে স্মারকলিপিটি তুলে দেন।

মন্তব্যসমূহ