ভোট রঙ্গ -২০২১ঃ মুঠোফোনের দাদাগিরি

 

মুঠো ফোনে সাবধান , ওত পেতে কথা শুনছে কেউ ?



 জাহ্নবী রায়

হাতের মুঠো ফোনটা যবে থেকে এসেছে , তবে থেকেই মানুষের অনেক কিছুই বদলে গেছে। সে অবলীলায় মিথ্যে বলতে শিখেছে, সে আত্মীয়তাকে একেবারে মুঠোর মধ্যে নিয়ে এসেছে , লৌকিকতা সোশ্যাল মিডিয়ায় সারছে , প্রেম আর পরকীয়ার কথা না হয় নাই বা বলা গেল। অন্যদিকে গোপনও কথাটিও মুঠো ফোনের মধ্যে দিয়ে ভাগাভাগি করে নিচ্ছি প্রিয়জনের সঙ্গে। কিন্তূ সেই গোপন কথাটি আর নীরবে গোপন থাকল কই ? ওত পেতে বসে আছে কোন না কোন পরমাত্মীয়। সে গোপ্ন কথাটিকে নিয়ে একেবারে সংগোপনে পাঠিয়ে দেবে এমন সব জায়গায় , যেখানে আপনার প্রেস্টিজে একেবারে ব্লিচিং পাউডার আর গ্যামাক্সিন।

 এই দেখুন না বিজেপি’র দুই নেতা গোপনে দু চারটি কথা বলছিলেন। ব্যাস , সেই কথা ঐ ওত পেতে থাকা লোকেদের কানে। আর মক্ষম সময়ে সেটি একেবারে সংবাদ মাধ্যমের কাছে। ও হ্যাঁ , এটি এসেছে পাল্টা হিসেবে। তাঁর আগে যে , বিজেপি’র এক নেতাকে মুঠোফোন থেকে ফোন করেছিলেন এক সুপ্রিমো। সেও তাল বুঝে রেকর্ড করে , ভোটের মোক্ষম সময়ে বাজারে ছেড়ে দিল। লেগে গেল তরজা। আর সংবাদ মাধ্যমের একটা হট কেক হয়ে বারে বারে ভোটের বাজারে টি আর পি বাড়তে লাগল।

দেখুন , মুঠোফোনের গোয়েন্দাগিরিতে এই ভোটের বাজারে সংবাদমাধ্যমের টি আর পি বাড়িয়ে তো দিল। রাজনৈতিক দলগুলির কি লাভ হল ? সেটা না হয় , নাই বা বলা গেল ।

আপনারাও , একটু সাবধানে থাকুন। কখন ,কোন গোপন কথা , আর গোপনে না থেকে বাইরে চলে আসবে কে জানে ?  


মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন