বেহালা পশ্চিমে বাম প্রার্থীর সমর্থণে এবার প্রচারে নামল আই এস এফ

 


দক্ষিণ কলকাতার বেহালা পশ্চিমের বেশ কিছু মহল্লায় বাম প্রার্থীর সমর্থনে উড়ল আই এস এফ'এর পতাকা  



সমীরণ দাস: কলকাতা: ২০২১শের বিধানসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। এইবারই প্রথম  প্রার্থী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বাইরে থেকে ভোটে লড়াই করছেন। এই ভোটে শাসক দলকে সরিয়ে ক্ষমতায় আসার জন্য রাষ্ট্রপতি ও প্রতিরক্ষা মন্ত্রী বাদে কেন্দ্রীয় শাসক দল ঝাঁপিয়ে পড়েছেন।  কর্মীদের মধ্যে একটাই স্লোগান ছড়িয়ে দিয়েছেন " নাউ ওর নেভার"। পিছিয়ে নেই অন্যান্য রাজনৈতিক দলের কর্মীরা। প:বঙ্গের রাজনীতিতে এই প্রথম ধর্মের ভিত্তিতে তৈরী হওয়া একটি দল জোট বেঁধে লড়াই করছেন ভোটের ময়দানে।



তারই প্রমান আমরা লক্ষ্য করা যাচ্ছে রাজ্য জুড়ে। বেহালার বুকে এবার দেখা গেল আই এস এফ (ISF) পতাকা সংযুক্ত মোর্চার বাম প্রার্থী নিহার ভক্তের  প্রচারে। বেহালা পশ্চিম বিধানসভা কেন্দ্রের  ১২৮নং ওয়ার্ডে দেখা গেলো আই এস এফের পতাকা । এই ধরণের ধর্মীয় দলের পতাকা এর আগে এলাকায় দেখা যায়নি বলে রাজনৈতিক মহলের মত।  

প্রসঙ্গতঃ অন্য দিকে একটি বিশেষ ধর্মীয় দলের এই রাজনৈতিক মঞ্চের  প্রবল বিরোধিতা করতে ময়দানে অখিল ভারতীয় হিন্দু মহাসভার লড়াই শুরু। তাঁদের ৫০ এর অধিক প্রার্থীরা লড়াই করছেন বিভিন্ন বিধানসভা কেন্দ্রে বলে জানা গেছে । তাঁরা একাই লড়াই এর ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করছে বলে জানা গেছে অখিল ভারতীয় হিন্দু মহাসভার তরফে । 


মন্তব্যসমূহ