কলকাতার দিন প্রতিদিন

এই মুহুর্তের খবর ঝলকঃ

পাচারের সময় বি এস এফে;র হাতে ধরা পড়ল চার লক্ষ টাকার রুপোর গয়না 



বিশেষ প্রতিনিধি, কলকাতা , ৩০ জুলাইঃ  এখন সারা রাজ্যে করোনার কারণে চলছে লক ডাউন। আর এই লক ডাউন সফল করতে বদ্ধ পরিকর প্রশাসন। সাধারণ মানুষ থেকে পুলিশ, সবার কড়া নজরদারি চলছে রাজ্যের কোনায় কোনায়। এই নজরদারিতে একের পর এক ধরা পড়ছে নানা বেআইনি ভাবে পাচারের জিনিষ। সবই প্রায় ভারত -বাংলাদেশ সীমান্তে।
২৯ তারিখ , সীমান্ত রক্ষী বাহিনীর, ১১২ ব্যাটেলিয়ন এর সদস্যরা দারুন এক সফলতা পেল। তাঁরা বেআইনি ভাবে পাচার করার সময় প্রায় চার লক্ষ টাকার রুপোর তৈরি গয়না আটক করল। ভারত বাংলাদেশ সীমানা এলাকায় , সীমান্ত রক্ষী বাহিনীর নিজস্ব গোয়েন্দা সূত্রে খবর আসে , যে বৈঠারি পোস্ট এর কাছ দিয়ে এই পাচার হবার সম্ভাবনা। ওত পেতে বসে থাকেন সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা। সূত্রের পাওয়া খবর অনুযায়ী লাল রঙের মোটর সাইকেল সামনে আসতেই , তাঁরা চ্যালেঞ্জ করেন। 

বাইকের চালক বাইক ফেলে পালিয়ে যায়। পরে সীমান্ত রক্ষী বাহিনী ওই চালকের খোজে তল্লাশি চালিয়ে জানতে পারে যে , ওই ব্যাক্তির নাম মহঃ মালিক সর্দার, বাড়ি হাকিমপুর, উত্তর ২৪ পগণার বাসিন্দা। ওই লাল বাইকটির সীটের তলায় রাখা ছিল রুপোর গয়না গুলি। প্রায় সারে সাত কেজি ওজনের একটু বেশি। যার বাজার দর প্রায় চার লক্ষ টাকা। গয়নাগুলি কাস্টমসের হাতে তুলে দেওয়া হয়েছে। 

মন্তব্যসমূহ