উত্তরবঙ্গের দিন প্রতিদিন

এই মুহূর্তের ঝবরের ঝলকঃ


মৈনাক ট্যুরিস্ট লজে বৈঠক করলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব



শিলিগুড়ি,৩০  জুন: শিলিগুড়ির বেশ কিছু নার্সিংহোমকে করোনার চিকিৎসার জন্য বেড রেখে দেওয়ার নির্দেশ দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মৈনাক ট্যুরিস্ট লজে গতকাল  শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি, শিলিগুড়ি কর্পোরেশনের কমিশনার ও স্বাস্থ্য অধিকর্তাদের  নিয়ে বৈঠক করেন গৌতম দেব। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, শিলিগুড়ির বিভিন্ন বাজারগুলিতে নজর রাখার জন্য স্বেচ্ছাসেবী সংস্থাকে কাজে লাগানো হবে।

করোনা মোকাবেলায় স্থানীয়ভাবে এলাকাভিত্তিক চলবে লকডাউন।পাশাপাশি তিনি এও বলেন, শিলিগুড়ির বিধায়ক অশোক ভট্টাচার্য সুস্থ আছেন, এছাড়াও করোনা মোকাবিলায় একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান পর্যটন মন্ত্রী গৌতম দেব।


ফের বিপুল পরিমানে মদ উদ্ধার জলপাইগুড়িতে



জলপাইগুড়ি,৩০ জুন: আন্তঃরাজ্য মদ পাচারের সময় ফের বিপুল পরিমানে মদ উদ্ধার জলপাইগুড়িতে। সোমবার দুপুরে জলপাইগুড়ি শহর লাগোয়া ২৭ নম্বর জাতীয় সড়কে অভিযান চালিয়ে কয়েক লক্ষ টাকার মদ সমেত দুই জনকে গ্রেফতার করল কোতোয়ালি থানায় পুলিশ। উদ্ধার মদের বাজার মূল্য প্রায় ৫০-৬০ লক্ষ টাকা। অভিযানে, পাচারের সঙ্গে যুক্ত একজন পালিয়ে যায় বলে দাবী পুলিশের। 

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে, জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ, শহর সংলগ্ন গোশালা মোড় এলাকায় জাতীয় সড়কে ওৎ পেতে বসে থাকে। এরপর বিহার নম্বরের একটি ট্রাক জাতীয় সড়কে আসতেই পুলিশ ওই ট্রাকের পিছু নেয়। পুলিশের উপস্থিতি বুঝেই জাতীয় সড়কের যানজটের সুযোগ নিয়ে পালিয়ে যায় এক পাচারকারী। পাচারে অভিযুক্ত অন্য দুজনকে ধরে ফেলে পুলিশ৷ উদ্ধার হয় এক ট্রাক ভর্তি বিদেশী মদ।

ধৃতদের জেরা করে পুলিশের জানতে পারে, অসমের তেজ পুর থেকে ডালখোলা হয়ে বিহারে নিয়ে যাওয়া হচ্ছিল বিদেশী মদ। পুলিশ জানিয়েছে, বিহারে মদ বন্ধ থাকার কারণে, চরা দামে মদ বিক্রি করতেই অসম থেকে মদ নিয়ে যাওয়া হচ্ছিল বিহারে। ধৃতদের মঙ্গলবার জলপাইগুড়ি জেলা আদালতে পেশ করা হবে। 

ট্র‍াকটিকে বাজেয়াপ্ত করেছে পুলিশ। অন্যদিকে, ধৃতদের জেরা করে আন্তঃরাজ্য মদ পাচার চক্রের মূল পান্ডাদের কাছে পৌঁছতে চেষ্টা করছে পুলিশ।




করোনাকে জয় করে বাড়ি ফিরলেন মুকুলবাবু 


শিলিগুড়ি,৩০ জুনঃ গতকাল হাস্পাতাল থেকে বাড়ি ফিরলেন মুকুল সেনগুপ্ত ।
শিলিগুড়ি পুরনিগমের প্রশাসকমন্ডলীর সদস্য মুকুল সেনগুপ্তর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। তিনি বিদায়ী শিলিগুড়ির পুরবোর্ডের জঞ্জাল অপসারণ ও পরিবেশ বিভাগের মেয়র পারিষদ ছিলেন। মুকুলবাবু শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের৪৬নম্বর ওয়ার্ডের সদ্য প্রাক্তন কাউন্সিলর তথা বর্তমান কো-অর্ডিনেটর।গত ১৯ তারিখ মুকুলবাবু শারীরিক নানান সমস্যার কারণে প্রধান নগর এর একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। তারপর তার করোর্নার পরীক্ষাতে পজিটিভ রিপোর্ট আসে। এরপর টানা ৭ দিন এর চিকিৎসার পর সুস্থ হলেন মুকুলবাবু।নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে মুকুল বাবুর শারীরিক অবস্থা আগের থেকে এখন অনেকটাই ভালো রয়েছে সেই কারণেই তাকে বাড়িতে একাকী থাকার অনুরোধ করা হয়েছে তবে চিকিৎসকদের পরামর্শ নিয়ে।এখন ভালো আছেন মুকুল সেনগুপ্ত 

মন্তব্যসমূহ